সংবাদ শিরোনাম :
দোহার উপজেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের জরুরি সভা অনুষ্ঠিত

দোহার উপজেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের জরুরি সভা অনুষ্ঠিত

 

আতিকুল ইসলামটিটু (স্টাফ রিপোর্টার)

ঢাকা, ১৬ সেপ্টেম্বর ২০২৪: দোহার উপজেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের এক জরুরি সভা গতকাল সন্ধ্যা ৭ টায় দোহার উপজেলার কাজীরচর হিরণ সরদারের টাইলসের দোকানে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ইউনিয়নের সভাপতি মোঃ হীরন মাদবর এবং পরিচালনা করেন সাধারণ সম্পাদক মশিউর রহমান উদ্যম।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ কেন্দ্রীয় কমিটির সদস্য আতিকুল ইসলাম টিটু। এছাড়াও বক্তব্য রাখেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট দোহার উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ হীরন সরদার, দোহার উপজেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি আবদুর রাজ্জাক, সাবেক সহ-সভাপতি সিরজন কারাল, দপ্তর সম্পাদক মোয়াজ্জেম হোসেন, সদস্য মোঃ সিজু মিয়া এবং মোঃ খলিলুর রহমান।

বক্তারা তাদের বক্তব্যে উল্লেখ করেন যে, ২০২২ সালে তৎকালীন সরকার নির্মাণ শ্রমিকদের জন্য একটি মজুরি কাঠামো ঘোষণা করলেও তা বর্তমান বাজারদরের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। ফলে বর্তমান বাজারে শ্রমিকদের জন্য এই মজুরি দিয়ে জীবনধারণ করা অত্যন্ত কঠিন হয়ে পড়েছে। দোহার অঞ্চলের শ্রমিকরা এখনো নতুন মজুরি কাঠামো অনুযায়ী বেতন পাচ্ছে না এবং অনেক মালিকের কাছে তাদের মজুরি বকেয়া রয়েছে। শ্রমিকদের মজুরি দাবি করতে গেলে বিভিন্ন ধরনের হুমকির সম্মুখীন হতে হচ্ছে, এবং কোথাও সঠিক বিচার পাওয়া যাচ্ছে না।

সভায় নেতৃবৃন্দ উল্লেখ করেন যে, ২০২২ সালে স্বৈরাচারী সরকারের আমলে ঘোষিত মজুরি গেজেট বাতিল করে বর্তমান বাজারদরের সাথে সামঞ্জস্যপূর্ণ একটি নতুন মজুরি কাঠামো ঘোষণার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। তারা শ্রমিকদের দাবি আদায়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে আগামী এক মাস দোহার উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পথসভা করার ঘোষণা দেন।

**বার্তা প্রেরক:**
মোয়াজ্জেম হোসেন
দপ্তর সম্পাদক
দোহার উপজেলা নির্মাণ শ্রমিক ইউনিয়ন

Facebook Comments Box





© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ দৈনিক নাগরিক বাণী